শুভ সকাল ছন্দ

**ঘুম ঘুম রাত শেষে,
সূর্য আবার উঠলো হেসে।
ফুটলো আবার ভোরের আলো,
দিনটা তোমার কাটুক ভালো।
শুরু হল নতুন দিন,
তোমাকে জানাই গুড মর্নিং।**

**আকাশের জন্য নীলিমা,
চাঁদের জন্য পূর্নিমা,
পাহাড়ের জন্য ঝর্না,
নদীর জন্য মোহনা,
আর তোমাদের জন্য রইলো
শুভ কামনা-
—শুভ সকাল।**

**আসব রাতে স্বপ্ন হয়ে,,
থাকব আমি কাছে…
চোঁখ খুলতেই চলে যাব,,
ভোরের আলোর দেশে…
দিয়ে যাব কিছু স্মৃতি আজ এই সকালে,,
শুভ সকাল জানাই তোমায় বন্ধুত্তের সাথে।**

**প্রতিদিন সকালে তোমার কাছে..
দুটো পথ খোলা আছে…
ঘুমটা চালিয়ে যাওয়া স্বপ্ন দেখতে দেখতে
অথবা
জেগে উঠে স্বপ্নটার পিছনে দৌড়ানো !
তোমার মর্জি কোন পথে যাবে !
–সুপ্রভাত –**

**নীল আকাশের মেঘের ভেলায়,
দিঘির জলে ফুলের মেলায়।
সবুজ ঘাসের শিশির কনায়,
প্রজাপতির রঙিন ডানায়,
একটা কথা তোমায় জানাই।।
—সুপ্রভাত।**

**নিশি যখন ভোর হবে,
সুখ তাঁরা গুলো নিভে যাবে।
আসবে একটা নতুন দিন,
দিন টা হোক অমলিন।
শুভ হোক তোমার প্রতিদিন।
—শুভ সকাল।**

**শীশির ভেজা দুর্বা ঘাসে,
শীশির কনা বলছে হেসে।
বিদায় নিয়েছে হিমেল রাত,
জানাই তোমাদের সুপ্রভাত।**

**সকাল বেলার সোনালী আঁলো,
আজ মনটা অনেক ভালো,
কিচির মিচির ডাকছে পাখিঁ,
খুলে দেখো দুটি আঁখি,
শুভ হোক আজকের দিন,
জানাই তোমায়
–gOoD mOrNiNg.

**সকাল হলে এসো তুমি ,
শিশির কণা হয়ে ..
সন্ধ্যা হলে এসো তুমি ,
রক্ত জবা হয়ে ..
রাত হলে জ্বলো তুমি,
জোনাকি হয়ে ..
সারা জীবন থেকো তুমি ,
আমার বন্ধু হয়ে।জীবন সাথি
–শুভ সকাল।**

**সূর্যের আলো ঘুম ভাঙাল।।
ভোরের পাখি গান শুনাল।।।
দূর আকাশের ঝাপসা আল।।
কানে কানে বলে গেল।।।
সকাল যে হয়ে।।
তোমরা সবাই আছো ভাল??
..শুভ সকাল..**

**কেয়া হয়ে যদি থাক আমার বাগানে।
যত্ন করে রাখব তোমায় আমারি মনে।
ফুল দানিতে সাজিয়ে তোমায় রাখব চিরকাল।
রোজ সকালে বলব তোমায় ,
..শুভ সকাল..**

**আমি কল্পনায় ভাসি..
তুমি ভালোবাসো বলে,
আমি সুখের মাঝে হারাই..
তুমি ভালোবাসো বলে,
আমার সকাল শুভ হয়..
তুমি ভালোবাসো বলে,
তাইতো তোমায় আমি জানাই..
শুভ সকাল।**

**শুনে যাও ভোরের পাখি,
একটা কথা বলে রাখি,
আছে এক বন্ধু আমার,
মনে পড়ে সকাল বিকাল,
কিভাবে যে কাটল রাত,
জানাই তাকে “সুপ্রভাত।**

**চোখটা একটু খুলে দেখ,
বলছি তোমায় ভাল থেকো ।
সূর্য মামার মিষ্টি হাসি,
ফুল ফুটেছে রাশি রাশি।
শুভ হোক আজ্কের দিন,
বলছি তোমায় গুড মর্নিং।**

**নতুন দিন শুরু হল,
মনটা আমার ভালো হলো।
সূর্য মামা উঁকি দিল,
পাখিরা সব উড়ে গেল।
মা আমাকে বকা দিল,
তাইতো আমার ঘুম ভাংলো ।
-শুপ্রভাত-**

**সুখের জন্য “স্বপ্ন”,
দুখের জন্য “হাসি”,
দিনের জন্য “আলো”,
চাঁদের জন্য “নিশি”,
মনের জন্য “আশা”,
তোমার জন্য রহিল আমার “ভালোবাসা”..
–শুভ সকাল-**

**নতুন ভোর,নতুন আশা,
নতুন রোদ,নতুন আলো,
মিষ্টি হাসি,দুষ্ট চোখ,
স্বপ্ন গুলো পূরণ হোক,
আকাশে সুর্য,নিচ্ছে আলো,
দিনটি তোমার কাটুক ভাল।,
শুভ প্রভাত।**

**ভোরের আলো দিল উঁকি,,,
তোমার আশায় আমি থাকি…
আমার কাছে আসবে বলে,,,
বাগান ভরা ফুলে ফুলে…
খুশির জোয়ার সীমাহীন,,,
তোমায় জানাই গুড মর্নিং।**

**স্বপ্ন দেখার প্রহর শেষে,
ফিরল পরি ঘুমের দেশে।
কাল মেঘের আড়াল থেকে
সুর্য দিল দেখা।
তাকিয়ে দেখ ভোরের আলোয়
নতুন স্বপ্ন লেখা।
-শুপ্রভাত-**

**সূর্য মামার কিরণে
আঁধার গেল পালিয়ে।
ভোরের শিশির ফোটায়,
ফুল উঠল জেগে।
ওঠ তুমি মেল আঁখি।
সকাল তোমার নিকটবর্তী।
অতীত কে পিছনে ফেলে
সাজাও তোমার সকাল খানি।
..শুভ সকাল..**

**মৃদু হাওয়া…
শীতল পরিবেশ চিক চিক করে শিশির,
পাখির কলতানে চারিদিক মাতোয়ারা।
শুধু তুমি নেই পাশে বন্ধু আমার।
..শুভ সকাল..**

**জেগেছে পাখি গাইবে গান,
নতুন দিনের আহবান,
জেগেছে সুর্য দিবে আলো,
দিনটা তোমার কাটুক ভাল,
জেগেছে মাঝি তুলবে পাল,
সবাইকে জানাই শুভ সকাল.**

**রাতে জোসনা,দিনে আলো,
কেন তোমায় লাগে ভালো?
গোলাপ লাল,কোকিল কালো,
সবার চাইতে তুমি ভালো।
আকাশ নীল,মেঘ সাদা,
সবার চাইতে তুমি আলাদা।
“শুভ সকাল”**

**জীবন সাজাও স্বপ্ন দিয়ে,
মন সাজাও মন দিয়ে।
রাত সাজাও চাঁদ ও অনেক তারা দিয়ে,
সকাল সাজাও গুড মর্নিং বলে,
–হ্যাপি গুড ডে টু ইউ–**

**আজ সকালে ঘুম ভাঙল,
একটি পাখির ডাকে।
উঠে দেখি স্নিগ্ধ সূর্য
উকি দিয়েছে আকাশে।
প্রকৃতির চার পাশে
উঠে গেছে আলো।
ভোরের হিমেল হাওয়ায়
মনটা আমার অনেক ভাল।,
–সুপ্রভাত–**

**গান শোনাল ভোরের পাখি,
এখনও কেউ ঘুমাও নাকি?
আমি তোমায় কত ডাকি,
এবার একটু খোল আঁখি…
কেটে গেল রাত্রি কাল,
তোমায় জানাই শুভ সকাল।**

**শীতের সকালে,
কুয়াশার চাদরে
ঢাকা সূর্যের আলোতে।
যদি ঘুম ভাঙে তোমার,
মনে করবে প্রথম
“গুড মর্নিং” উইশটা
ছিল শুধু আমার।,
..শুভ সকাল..**

**সকালের প্রথম শিশির দিয়ে,
সূর্যের প্রথম আলো দিয়ে,
ফুলের প্রথম সৌরভ দিয়ে,
হৃদয়ের এক বিন্দু ভালবাসা দিয়ে
তোমাদের জানাই শুভ সকাল।**

**সকালের রোদ তুমি বিকেলের ছায়া,
গোধূলির রং তুমি মেঘের মায়া।
ভোরের শিশির তুমি জোছনার আলো,
আমি চাই তুমি থাক সব সময় ভাল।
—শুভ সকাল।**

**দিন যায় দিন আসে,
কেউ দুরে কেউ কাছে,
কারও মন এলোমেলো,
কারও মন খুব ভাল,
রাত গেল দিন এল,
নতুন সুর্য দেখা দিল।
—শুভ সকাল।**

**চোখ খুলে দেখ দিগন্ত তোমায় ডাকছে।
পাখিরা আপন সুরে গান গাইছে।
সূর্য মামা তোমার জানালার ফাঁক দিয়ে আলো দিচ্ছে।
আর মোবাইল টা হাতে নিয়ে দেখ,
কেউ তোমায় গুড মর্নিং বলছে।
—গুড মর্নিং।**

**ভোরের প্রথম সোনালি আলো,
স্বপ্ন গুলো জাগিয়ে গেল।
শিশির ভেজা ঘাসের পাতায়,
তোমার হাতের আলতো ছোঁয়ায়।
ফুটলো সকাল কাটলো রাত,
তোমাকে জানাই..
..শুপ্রভাত..**

**সারা রাত সপ্ন দেখে।
কত ছবি মন আকেঁ।
এমন সময় সপ্নের রাজা।
আমার বলে দিল টাটা।
মা এসে দিল ডাকি।
খুলতে হল দুটি আখিঁ।
জেগে দেখি নাই রাত।
তাই বলি —
..শুপ্রভাত..**

**শিশিরের ছোয়ায় ফুটেছে ফুল,
তাই দেখে প্রজাপতি হয়েছে ব্যাকুল।
কিচির মিচির করে ডাকছে পাখি,
বন্ধু তুমি খোল আঁখি।
শুভ সকাল।**

**ভোরের পাখি ডাকছে তোমায়..
চোখটা মেলে দেখ,
সকালের মিষ্টি রোদ একটু গায়ে মেখ।
আঁধারের পর সূর্যের আলো,
দিন টা তোমার কাটুক ভাল।
—শুভ সকাল।**

**ভোর হলো দোর খোলো বন্ধু তুমি ওঠরে,
ওই দেখ তোমার মোবাইলে এস এম এস টা এলোরে।
তোলো মোবাইল খোলো চোখ এস এম এস টা পড়ো রে।
এস এম এস টা বলছে তোমায় শুভ সকাল হলো রে।
—শুভ সকাল।**

**স্বপ্ন ঘেরা একটা রাত শেষ যে হয়ে গেল।
সূর্য মামার আগমনে ভোর যে আজ হল।
কোকিল এর কুহু ডাকে ঘুম যে আমার ভাংলো।
এই এস এম এসটা আজকে তোমায়
শুভ সকাল বলল।
—শুভ সকাল।**

**সকাল বেলার সোনালি আলো,
আজ মনটা অনেক ভালো।
কিচির মিচির ডাকছে পাখি,
খুলে দেখো দুটি আঁখি..
শুভ হোক আজকের দিনটি।**

**অপরুপ এই নিরব ভোরে,
তুমি আছো অনেক দূরে,
পাখি ডাকে মধুর সুরে,
মনটা যেন হাওয়ায় উরে,
নয়তো দুপুর,
নয়তো বিকাল,
তোমাকে জানাই,
–শুভ সকাল–**

**তুমি শিশির ভেজা গোলাপের পাপড়ি,
তুমি পাহাড়ের গায়ের ঝর্নার পানি,
তুমি বর্ষার এক পসলা বৃষ্টি,
তুমি সকালে উদিত সুর্যের আলো,
তুমি হলে বন্ধু আমার অনেক ভালো।
–শুভ সকাল**

**ফুল হয়ে যদি থাক আমার বাগানে,
যতন করে রাখব তোমায় মনের গহিনে।
ফুলদানিতে সাজিয়ে তোমায় রাখব চিরকাল,
রোজ সকালে বলবো তোমায়..
শুভ সকাল।**

**সুন্দর এই সকালে পাখিদের কাছে,
এক রাশ আলো নিয়ে পাঠালাম তোমার জানালার কাছে।
আর প্রজাপতির ডানায় লিখে দিলাম…
–শুভ সকাল।**

**মায়াবী একটা সকাল
মিষ্টি একটা সূর্য।
বিশাল একটা আকাশ,
এলোমেলো বাতাস।
সবুজ সবুজ ঘাস,
অপরূপ পাখির ডাক।
সুন্দর একটা দিন,
তোমাকে জানাই..
গুড মর্নিং।**

**শিশির ফোঁটার স্পর্শে যেমন
ফুলগুলি সব ফোটে,
শীতল হাওয়ার ছোয়ায় মন
সতেজ হয়ে উঠে,
তুমি ও হয়ে উঠতে পারো
এই মুহুর্তের স্বাক্ষী,
সকাল বেলার সূর্য তোমায়
করতে চায় তাই সঙ্গী।
__*__শুভ সকাল__*__**

****মাঝরাত থেকে টিপ টিপ বৃস্টি পড়ছে,
সবাইকে জানাই বৃস্টি ভেজা সকালের শুভেচ্ছা।,
※শুভ সকাল※**

**দিনটা সবার ভালো কাটুক–
আগামীর সপ্ন গুলো পুরন হোক–
সবার জীবনে শান্তি ফিরে আসুক–
《》শুভ সকাল《》**

**বৃষ্টির মাঝে সকাল সাজে,
মেঘের শব্দ কানেতে বাজে।
তোমার সৃতি বুকের মাঝে,
মনের ভিতর ঘন্টা বাজে।
তাই জীবন কাটাবো প্রেমহিন,
ভবিষ্যৎ হবে রঙিন।
আবার এল সেই বৃষ্টির দিন,
সাবাইকে জানাই গুডমর্নিং।

**শীতের মাঝে সকাল সাজে,
কুয়াশার শব্দ কানেতে বাজে।
তোমার সৃতি বুকের মাঝে,
মনের ভিতর ঘন্টা বাজে।
তাই জীবন কাটাবো প্রেমহিন,
ভবিষ্যৎ হবে রঙিন।
আবার এল সেই শীতের দিন,
সবাইকে জানাই গুডমর্নিং sms।

**মেঘলা আকাশ শীতল বাতাস_
মেঘে ঢাকা মন_
সবাই কে জানাই_
বৃস্টি ভেজা সকালের অভিনন্দন_
শুভ সকাল…**

**সবাইকে জানাই
>কনকনে শীতে
শুভ্র ধুমায়িত কুহেলিকায়
সিক্ত এক ভোরের শুভেচ্ছা…
—শুভ সকাল।**

**শীতের শীতল ছোয়ায়,
সোনালি রোদের মিষ্টি আলোয়,
মন বলে সবায় আছ তো ভাল?
ভাল থাকার ইচ্ছা জানাই তোমাদের,
শুভেচছা…
—শুভ সকাল।**

**শুভ সকাল বলাটা কেবল একটা সৌজন্য নয়
কিংবা মেসেজ ফ্রি আছে বলে নয়…
এটা একটা সুন্দর রীতি
যাতে বলা হয়
আমি তোমাকে
দিনের প্রথম মিনিটে
মনে করছি..
–শুভ সকাল।**

**রাত গেল ঘুমে ঘুমে হয়ে গেল ভোর,
ঘুম থেকে ঊঠে পর খুলে দাউ ডোর।
মনটা রাখ হাসি খুশি আজ সারা দিন,
মন থেকে বলছি তোমায়…
…গুড মর্নি।**

**মিষ্টি মিষ্টি আজকের সকাল,
উষ্ণ আকাশ মৃদু মৃদু বইছে বাতাস।
দু চোখ খুলেছি শুধু তোমার টানে।
আমায় রেখ তোমার মনের একটি কোনে।
ভাল কাটুক তোমার আজকের সারাটা দিন,
তোমায় জানাই “শুভ সকাল”।**

**আজ টিপ-টিপ কুয়াশা সারা সকাল পড়ছে,
হিম-হিম শীতে শরীরটা কাপছে।
রিমঝিম হৃদয় টা উদাস কেন হচ্ছে।
কুয়াশা ভেজা মনটা তোমাকে গুড মর্নিং বলছে।,
গুড মর্নিং এস, এম, এস।**

**তাকিয়ে দেখ পুব আকাশে সুর্য মামা হাসে।
সোনার শিশির লেগে আছে স্নিগ্ধ ঘাসে ঘাসে।
দরজা খোল সকাল হলো ফুরিয়ে গেছে রাত।
তোমার দুয়ারে দাড়িয়ে আছি জানাতে তোমায় সুপ্রভাত।**

**সকাল মানে ঘুম চোখে একটু জেগে ওঠা,
সকাল মানে ভরের আলোয় নতুন গোলাপ ফোঁটা,
সকাল মানে নতুন আশায় বাড়িয়ে দেয়া হাত।
আজ সকালে তোমায় জানাই নতুন সুপ্রভাত।**
**সবাইকে জানাই শুভ্র সকালের কুয়াশা ভেজা শীতল শুভেচ্ছা।

**ছোট্ট পাখি বললো এসে আমার কানে কানে,
সূর্যি মামা উঠছে আবার নতুন কিছুর টানে,
সুখে থেকো ভালো থেকো রেখো ভালোবেসে,
মিষ্টি সকাল জানিয়ে দিলাম ছোট্ট এই এসএমএসে,
–শুভ সকাল।**

**হাতে রেখে হাত,
আনবো ডেকে নতুন প্রভাত,
করবো শুরু নতুন করে আর একটা দিন,
বন্ধু তোমায় জানাই..
গুড মরনিং।**

**ফুল হয়ে যদি থাক আমার বাগানে,
যতন করে রাখব তোমায় আমার মনেরি ঘরে।
ফুল দানিতে সাজিয়ে তোমায় রাখব চিরকাল,
রোজ সকালে বলব আমি তোমায় শুভ সকাল।**

**সকাল মানে ঘুম চোখে একটু জেগে ওঠা,
সকাল মানে ভরের আলোয় নতুন গোলাপ ফোঁটা,
সকাল মানে নতুন আশায় বাড়িয়ে দেয়া হাত।
আজ সকালে তোমায় জানাই নতুন সুপ্রভাত।**

**সকাল মানে মিষ্টি সূর্য রোদের আনাগোনা।
সকাল মানে নীল আকাশে পাখির গান শোনা।
সকাল মানে জীবন থেকে একটি দিন কমা।
সকাল মানে জীবন পথে এগিয়ে চলার তীব্র বাসনা।
শুভ সকাল।**

**রাতের আধার পালিয়ে গেল সূর্য মামার ভয়ে।
পাখি গুলো গান গাইল তুমি উঠবে বলে।
আকাশ ভরা রুপালি আলো।
আজকের সকালটা তোমার কাটুক ভাল।
“শুভ সকাল 
1) মায়াবী একটা সকাল, মিষ্টি একটা সূর্য। বিশাল একটা আকাশ, এলোমেলো বাতাস। সবুজ সবুজ ঘাস, অপরূপ পাখির ডাক। সুন্দর একটা দিন, তোমাকে জানাই গুড মর্নিং। 
2) তুমি শিশির ভেজা গোলাপের পাপড়ি, তুমি পাহাড়ের গায়ের ঝর্নার পানি, তুমি বর্ষার এক পসলা ব্রিষ্টি, তুমি সকালে উদিত সুর্যের আলো, তুমি হলে বন্ধু আমার অনেক ভালো "শুভ সকাল" 
3) ছোট্ট পাখি বললো এসে আমার কানে কানে, সূর্যি মামা উঠছে আবার নতুন কিছুর টানে, সুখে থেকো ভালো থেকো রেখো ভালোবেসে, মিষ্টি সকাল জানিয়ে দিলাম ছোট্ট এই এসএমএসে, শুভ সকাল 
4) শিশির ভেজা কোমল হাওয়া, নরম ঘাসের আলতো ছোয়া। মিষ্টি রোদের নরম আলো, আঁখি মেলে দেখবে চলো! সবাইকে-*শুভ সকাল* 
5) অপরুপ এই নিরব ভোরে,তুমি আছো অনেক দূরে.পাখি ডাকে মধুর সুরে,মনটা যেন হাওয়ায় উরে.নয়তো দুপুর,নয়তো বিকাল,তোমাকে জানাই "শুভ সকাল" 
6) গান শোনাল ভোরের পাখি,, এখনও কেউ ঘুমাও নাকি? আমি তোমায় কত ডাকি, এবার একটু খোল আঁখি… কেটে গেল রাত্রি কাল, তোমায় জানাই শুভ সকাল।. 
7) সুখের জন্য “স্বপ্ন”, দুখের জন্য “হাসি”, দিনের জন্য “আলো”, চাঁদের জন্য “নিশি”, মনের জন্য “আশা”, তোমার জন্য রহিল আমার “ভালোবাসা”.......শুভ সকাল। 
8) চোখ খুলে দেখ দিগন্ত তোমায় ডাকছে। পাখিরা আপন সুরে গান গাইছে। সূর্য মামা তোমার জানালার ফাঁক দিয়ে আলো দিচ্ছে। আর মোবাইল টা হাতে নিয়ে দেখ, কেউ তোমায় গুড মর্নিং বলছে। গুড মর্নিং 
9) সকাল বেলা ঘুম ভাঙাল একটি পাখি এসে, শুভ সকাল বলল আমায় মিষ্টি করে হেসে। আমিতো আর পাখি নয় বলব উড়ে উড়ে , বলছি তাই শুভ সকাল এস এম এস করে। শুভ সকাল।. 
10) আমি কল্পনায় ভাসি তুমি ভালোবাসো বলে, আমি সুখের মাঝে হারাই তুমি ভালোবাসো বলে, আমার সকাল শুভ হয় তুমি ভালোবাসো বলে। তাইতো তোমায় আমি জানাই শুভ সকাল। 
11) সকালের রোদ তুমি বিকেলের ছায়া, গোধূলির রং তুমি মেঘের মায়া। ভোরের শিশির তুমি জোছনার আলো, আমি চাই তুমি থাক সব সময় ভাল। শুভ সকাল।. 
12) রাতে জোসনা, দিনে আলো, কেন তোমায় লাগে ভালো? গোলাপ লাল, কোকিল কালো, সবার চাইতে তুমি ভালো। আকাশ নীল, মেঘ সাদা, সবার চাইতে তুমি আলাদা। “শুভ সকাল”.
13) সকালে ওঠে আমি মনে মনে বলি, সারা দিন যেন তোমায় মিস করি। সকালে ওঠে আম একা একা চলি,সারা দিন তোমার কথা স্মরন করি। শুভ সকাল. 
14) সকাল মানে ঘুম চোখে একটু জেগে ওঠা, সকাল মানে ভরের আলোয় নতুন গোলাপ ফোঁটা, সকাল মানে নতুন আশায় বাড়িয়ে দেওয়া হাত । আজ সকালে তোমায় জানাই নতুন সুপ্রভাত. 
15) সবাইকে জানাই কনকনে শীতে শুভ্র ধুমায়িত কুহেলিকায় সিক্ত এক ভোরের শুভেচ্ছা... শুভ সকাল ।. 
16) ভোর হল দোর খুল খুকুমনি ওঠরে, ওই ডাকে জুঁই সাকে ফুলখুকি ছুটরে । আলসে নয় সে ওঠে রোজ সকালে , রোজ তাই চাঁদ ভাই টিপ দেয় কপালে ।. 
17) সকাল বেলার সোনালী আলো, আজ মনটা অনেক ভালো, কিচির মিচির ডাকছে পাখি, খুলে দেখ দুটি আঁখি, শুভ হোক আজকের দিন, জানাই তোমায় GooD MorninG.. 
18) বৃষ্টির মাঝে সকাল সাজে, মেঘের শব্দ কানেতে বাজে । তোমার স্মৃতি বুকের মাঝে, মনের ভিতর ঘন্টা বাজে । তাই জীবন কাটাবো প্রেমহীন, ভবিষ্যৎ হবে রংগিন । আবার এল সেই বৃষ্টির দিন, সাবাইকে জানাই গুড মর্নিং. 
19) কেয়া হয়ে যদি থাকো আমার বাগানে । যত্ন করে রাখবো তোমায় আমারি মনে । ফুলদানিতে সাজিয়ে তোমায় রাখবো চিরকাল । রোজ সকালে বলব তোমায় "শুভ সকাল". 
20) জেগেছে পাখি গাইবে গান, নতুন দিনের আহ্বান । জেগেছে সুর্য দিবে আলো, দিনটা তোমার কাটুক ভালো । জেগেছে মাঝি তুলবে পাল, সবাইকে জানাই শুভ সকাল ।. 
21) ভোরের প্রথম আলো যেমন সুন্দর। ভোরের হাওয়া যেমন স্নিগ্ধ। ভোরের পাখির ডাক যেমন মধুর। তেমনি সুন্দর হোক তোমার জীবন। "শুপ্রভাত" . 
22) এই সুন্দর সকালেই তোমার সুন্দর মুখটি দেখেছি এই সুন্দর সকালেই তোমাকে ভালোবেসেছি ।। আজ তুমিও নেই আর সেই সকালও নেই সবই যেন তুচ্ছ ।।। _______""সুপ্রভাত". 
23) রাত গেল ঘুমে ঘুমে,হয়ে গেল ভোর। ঘুম থেকে ঊঠে পড়, খুলে দাউ ডোর। মনটা রাখ হাসি খুশি, আজ সারা দিন, মন থেকে বলছি তোমায়,*"গুড মর্নিং"*.. 
24) শীতের শীতল ছোয়ায়, সোনালি রোদের মিষ্টি আলোয়, মন বলে সবাই আছ তো ভাল? ভাল থাকার ইচ্ছা জানাই তোমাদের, শুভেচছা...শুভ সকাল। 
25) শিশির ফোঁটার স্পর্শে যেমন ফুলগুলি সব ফোটে, শীতল হাওয়ার ছোয়ায় মন, সতেজ হয়ে উঠে। তুমিও হয়ে উঠতে পারো, এই মুহুর্তের স্বাক্ষী। সকাল বেলার সূর্য তোমায়, তাই করতে চায় সঙ্গী।__*__শুভ সকাল__*__. 
26) সকাল মানে ঘুম চোখে একটু জেগে ওঠা, সকাল মানে ভরের আলোয় নতুন গোলাপ ফোঁটা, সকাল মানে নতুন আশায় বাড়িয়ে দেয়া হাত। আজ সকালে তোমায় জানাই মিষ্টি সুপ্রভাত। 
27) মেঘলা আকাশ শীতল বাতাস, মেঘে ঢাকা মন। সবাই কে জানাই বৃষ্টি ভেজা, সকালের অভিনন্দন____…শুভ সকাল…. 
28) দিনটা সবার ভালো কাটুক, আগামীর সপ্নগুলো পূরণ হোক, সবার জীবনে শান্তি ফিরে আসুক 《》শুভ সকাল《》. 
29) ঘুম ঘুম রাত শেষে, সূর্য আবার উঠলো হেসে। ফুটলো আবার ভোরের আলো। দিনটা সবার কাটুক ভালো। শুরু হল নতুন দিন, জানাই এইবার "গুড মরনিং" 
30) সকাল মানে ঘুম চোখে একটু জেগে ওঠা, সকাল মানে ভরের আলোয় নতুন গোলাপ ফোঁটা। সকাল মানে নতুন আশায় বাড়িয়ে দেয়া হাত। আজ সকালে তোমায় জানাই নতুন সুপ্রভাত। 
31) ভোরের মিষ্টি রোদের আলোয় মিসকল দিও। কান্ত দুপুরে মনে পরলে এসএমএস করো। গভীর নিঝুম রাতে যদি ভয় লাগে, তবে ফোন কর ভূতের গল্প শুনাবো কেমন। 
32) সূর্যের আলোঘুম ভাঙাল,,।ভোরের পাখিগান শুনাল।।।দূর আকাশেরঝাপসা আলো,।কানে কানেবলে গেল।।।সকাল যেহয়ে এল,।তোমরা সবাইআছো ভাল???. 
33) রাতে জোসনা, দিনে আলো, কেন তোমায় লাগে ভালো? গোলাপ লাল, কোকিল কালো, সবার চাইতে তুমি ভালো। আকাশ নীল, মেঘ সাদা, সবার চাইতে তুমি আলাদা। “শুভ সকাল”.
34) কেয়া হয়ে যদি থাক আমার বাগানে। যত্ন করে রাখব তোমায় আমারি মনে। ফুল দানিতে সাজিয়ে তোমায় রাখব চিরকাল। রোজ সকালে বলব তোমায় , শুভ সকাল. 
35) সকাল বেলার সোনালী আলো,আজ মনটা অনেক ভালো,কিচির মিচির ডাকছে পাখিঁ,খুলে দেখো দুটি আঁখি,শুভ হোক আজকের দিন,জানাই তোমায় গুড মনিং ।. 
36) হাতে রাখ হাত। আনব ডেকে নতুন এক প্রভাত… করব শুরু নতুন করে আর একটা দিন… বন্ধু তোমায় জানাই গুড মর্নিং।. 
37) সূর্য মামার কিরণে আঁধার গেল পালিয়ে। ভোরের শিশির ফোটায়, ফুল উঠল জেগে। ওঠ তুমি মেল আঁখি। সকাল তোমার নিকটবর্তী। অতীত কে পিছনে ফেলে সাজাও তোমার সকাল খানি। শুভ সকাল।. 
38) সকালের রোদ তুমি বিকেলের ছায়া, গোধূলির রং তুমি মেঘের মায়া। ভোরের শিশির তুমি জোছনার আলো, আমি চাই তুমি থাক সব সময় ভাল। শুভ সকাল।. 
39) মৃদু হাওয়া, শীতল পরিবেশ চিক চিক করে শিশির, পাখির কলতানে চারিদিক মাতোয়ারা। শুধু তুমি নেই পাশে বন্ধু আমার। শুভ সকাল।. 
40) আমি কল্পনায় ভাসি তুমি ভালোবাসো বলে, আমি সুখের মাঝে হারাই তুমি ভালোবাসো বলে, আমার সকাল শুভ হয় তুমি ভালোবাসো বলে। তাইতো তোমায় আমি জানাই শুভ সকাল।. 
41) গুড মর্নিং জানু… দিনের শুরুতে বুক ভরা ভালবাসা নিও, অন্তরের অনন্ত প্রেম নিও, মনের মায়া নিও, বিনিময়ে তোমার এই পাগল টাকে সারাদিন একটু ভালবাসা দিও। সুপ্রভাত।. 
42) সকাল বেলা ঘুম ভাঙাল একটি পাখি এসে, শুভ সকাল বলল আমায় মিষ্টি করে হেসে। আমিতো আর পাখি নয় বলব উড়ে উড়ে , বলছি তাই শুভ সকাল এস এম এস করে। শুভ সকাল।. 
43) দিন যায় দিন আসে, কেউ দুরে কেউ কাছে, কারও মন এলোমেলো, কারও মন খুব ভাল, রাত গেল দিন এল, নতুন সুর্য দেখা দিল। শুভ সকাল।. 
44) চোখ খুলে দেখ দিগন্ত তোমায় ডাকছে। পাখিরা আপন সুরে গান গাইছে। সূর্য মামা তোমার জানালার ফাঁক দিয়ে আলো দিচ্ছে। আর মোবাইল টা হাতে নিয়ে দেখ, কেউ তোমায় গুড মর্নিং বলছে। গুড মর্নিং।. 
45) শিশিরের ছোয়ায় ফুটেছে ফুল, তাই দেখে প্রজাপতি হয়েছে ব্যাকুল। কিচির মিচির করে ডাকছে পাখি, বন্ধু তুমি এবার খোল দুটি আঁখি। শুভ সকাল।. 
46) শুনে যাও ভোরের পাখি, একটা কথা বলে রাখি, আছে এক বন্ধু আমার, মনে পড়ে সকাল বিকাল, কিভাবে যে কাটল রাত, জানাই তাকে সুপ্রভাত।. 
47) ভোরের পাখি ডাকছে তোমায় চোখটা মেলে দেখ। সকালের মিষ্টি রোদে একটু শুয়ে দেখ। আঁধারের পর সূর্যের আলো, দিন টা তোমার কাটুক ভাল। শুভ সকাল।. 
48) চোখটা একটু খুলে দেখ, বলছি তোমায় ভাল থেকো । সূর্য মামার মিষ্টি হাসি, ফুল ফুটেছে রাশি রাশি। শুভ হোক আজকের দিন, বলছি তোমায় গুড মর্নিং।. 
49) ভোর হলো দোর খোল বন্ধু তুমি ওঠরে। ওই দেখ তোমার মোবাইলে এস এম এস টা এল রে। তুলো মোবাইল খোল চোখ এস এম এস টা পড়রে। এস এম এস টা বলছে তোমায় শুভ সকাল হলো রে। শুভ সকাল।. 
50) নীল আকাশের মেঘের ভেলায়, দিঘির জলে ফুলের মেলায়। সবুজ ঘাসের শিশির কনায়, প্রজাপতির রঙিন ডানায়, একটা কথা তোমায় জানাই। সুপ্রভাত।. 
51) নিশি যখন ভোর হবে, সুখ তাঁরা গুলো নিভে যাবে। আসবে একটা নতুন দিন। দিন টা হোক অমলিন। শুভ হোক তোমার প্রতিদিন। শুভ সকাল।. 
52) নতুন দিন শুরু হল, মনটা আমার ভালো হলো। সূর্য মামা উঁকি দিল, পাখিরা সব উড়ে গেল। মা আমাকে বকা দিল, তাইতো আমার ঘুম ভাংলো । শুভ প্রভাত।. 
53) অপরূপ এই শিশির ভোরে, সবাই আছে অনেক দূরে। কোকিল ডাকে কুহু কুহু… মনটা করে উহু উহু। নয়তো দুপুর, নয়তো বিকাল সবাইকে জানাই শুভ সকাল।. 
54) স্বপ্ন ঘেরা একটা রাত শেষ হয়ে গেল। সূর্য মামার আগমনে ভোর যে হল। কোকিল এর কুহু ডাকে ঘুম যে ভাঙ্গল । আমার এই এস এম এস তোমায় শুভ সকাল যে বলল। শুভ সকাল।. 
55) সুখের জন্য “স্বপ্ন”, দুখের জন্য “হাসি”, দিনের জন্য “আলো”, চাঁদের জন্য “নিশি”, মনের জন্য “আশা”, তোমার জন্য রহিল আমার “ভালোবাসা”.......শুভ সকাল।. 
56) - মায়াবী একটা সকাল, মিষ্টি একটা সূর্য। বিশাল একটা আকাশ, এলোমেলো বাতাস। সবুজ সবুজ ঘাস, অপরূপ পাখির ডাক। সুন্দর একটা দিন, তোমাকে জানাই গুড মর্নিং।. 
57) সুন্দর এই সকাল,, পাখিদের সাথে,, এক রাশ সুখের আলো নিয়ে পাঠালাম তোমার জানালার কাছে… আর প্রজাপতির ডানায় লিখে দিলাম… শুভ সকাল।. 
58) আজ টিপ-টিপ কুয়াশা সারা সকাল পড়ছে, হিম-হিম শীতে শরীরটা কাপছে। রিমঝিম হৃদয় টা উদাস কেন হচ্ছে। কুয়াশা ভেজা মনটা তোমাকে গুড মর্নিং বলছে। গুড মর্নিং।. 
59) ফুল হয়ে যদি থাক আমার বাগানে, যতন করে রাখব তোমায় আমার মনেরি ঘরে। ফুলদানিতে সাজিয়ে তোমায় রাখব চিরকাল, রোজ সকালে বলব আমি তোমায় শুভ সকাল।. 
60) নতুন ভোর, নতুন আশা, নতুন রোদ, নতুন আলো, মিষ্টি হাসি, দুষ্ট চোখ, স্বপ্ন গুলো পূরণ হোক, আকাশে সুর্য, দিচ্ছে আলো, দিনটি তোমার কাটুক ভাল। শুভ প্রভাত।. 
61) সকাল মানে মিষ্টি সূর্য রোদের আনাগোনা। সকাল মানে নীল আকাশে পাখির গান শোনা। সকাল মানে জীবন থেকে একটি দিন কমা। সকাল মানে জীবন পথে এগিয়ে চলার তীব্র বাসনা। শুভ সকাল।. 
62) রাতের আধার পালিয়ে গেল সূর্য মামার ভয়ে। পাখি গুলো গান গাইল তুমি উঠবে বলে। আকাশ ভরা রুপালি আলো। আজকের সকাল টা তোমার কাটুক ভাল। শুভ সকাল।. 
63) তাকিয়ে দেখ পুব আকাশে সুর্য মামা হাসে। সোনার শিশির লেগে আছে স্নিগ্ধ ঘাসে ঘাসে। দরজা খোল সকাল হলো ফুরিয়ে গেছে রাত। তোমার দুয়ারে দাড়িয়ে আছি জানাতে তোমায় সুপ্রভাত।. 
64) - স্বপ্ন দেখার প্রহর শেষে, ফিরল পরি ঘুমের দেশে। কাল মেঘের আড়াল থেকে সুর্য দিল দেখা। তাকিয়ে দেখ ভোরের আলোয় নতুন স্বপ্ন লেখা। শুপ্রভাত।. 
65) জীবন সাজাও স্বপ্ন দিয়ে, মন সাজাও মন দিয়ে। রাত সাজাও চাঁদ ও অনেক তারা দিয়ে, সকাল সাজাও গুড মর্নিং বলে, হ্যাপি গুড ডে টু ইউ।. 
66) মিষ্টি মিষ্টি আজকের সকাল, উষ্ণ আকাশ মৃদু মৃদু বইছে বাতাস। দু চোখ খুলেছি শুধু তোমার টানে। আমায় রেখ তোমার মনের একটি কোনে। ভাল কাটুক তোমার আজকের সারাটা দিন, তোমায় জানাই শুভ সকাল।. 
67) আজ সকালে ঘুম ভাঙল, একটি পাখির ডাকে। উঠে দেখি স্নিগ্ধ সূর্য উকি দিয়েছে আকাশে। প্রকৃতির চার পাশে উঠে গেছে আলো। ভোরের হিমেল হাওয়ায় মনটা আমার অনেক ভাল। সুপ্রভাত।. 
68) গান শোনাল ভোরের পাখি,, এখনও কেউ ঘুমাও নাকি? আমি তোমায় কত ডাকি, এবার একটু খোল আঁখি… কেটে গেল রাত্রি কাল, তোমায় জানাই শুভ সকাল।. 
69) ভোরের প্রথম সোনালি আলো, স্বপ্ন গুলো জাগিয়ে গেল। শিশির ভেজা ঘাসের পাতায়, তোমার হাতের আলতো ছোঁয়ায়। ফুটলো সকাল কাটলো রাত তোমাকে জানাই শুভ প্রভাত।. 
70) আসব রাতে স্বপ্ন হয়ে,, থাকব আমি কাছে… চোঁখ খুলতেই চলে যাব,, ভোরের আলোর দেশে… দিয়ে যাব কিছু স্মৃতি আজ এই সকালে,, শুভ সকাল জানাই তোমায় বন্ধুত্তের সাথে।. 
71) শীতের সকালে, কুয়াশার চাদরে ঢাকা সূর্যের আলোতে। যদি ঘুম ভাঙে তোমার, মনে করবে প্রথ্ম গুড মর্নিং উইশ টা ছিল শুধু আমার। শুভ সকাল । 
72) সূর্য মামা উকি দিলো । পাখিরা সব উড়াল দিলো । শহরে গাড়ির হর্ণের আওয়াজ বেড়ে গেলো । আমার ঘুমটি ভেঙ্গে গেলো । তোমাদের জানায় শুভ সকাল । 
73) ঘুম ঘুম রাত শেষে,সূর্য আবার উঠলো হেসে ..ফুটলো আবার ভোরের আলো, দিনটা সবার কাটুক ভালো ..শুরু হল নতুন দিন,জানাই এইবার " gOOdmOrning " ...................... 
74) সকাল বেলার সোনালী আঁলো, আজ মনটা অনেক ভালো, কিচির মিচির ডাকছে পাখিঁ, খুলে দেখো দুটি আঁখি, শুভ হোক আজকের দিন, জানাই তোমায় শুভ সকাল 
75) শুভ সকাল বলাটা কেবল একটা সৌজন্য নয় কিংবা মেসেজ ফ্রি আছে বলে নয়...এটা একটা সুন্দর রীতি যাতে বলা হয় আমি তোমাকে দিনের প্রথম মিনিটে মনে করছি..শুভ সকাল। 
76) দিনটা সবার ভালো কাটুক___ আগামীর সপ্ন গুলো পুরন হোক___ সবার জীবনে শান্তি ফিরে আসুক___ 《》শুভ সকাল《》 
77) সকাল মানে ঘুম চোখে একটু জেগে ওঠা, সকাল মানে ভরের আলোয় নতুন গোলাপ ফোঁটা, সকাল মানে নতুন আশায় বাড়িয়ে দেয়া হাত। আজ সকালে তোমায় জানাই নতুন সুপ্রভাত। 
78) শিশির ফোঁটার স্পর্শে যেমন ফুলগুলি সব ফোটে, শীতল হাওয়ার ছোয়ায় মন সতেজ হয়ে উঠে, তুমি ও হয়ে উঠতে পারো এই মুহুর্তের স্বাক্ষী, সকাল বেলার সূর্য তোমায় তাই করতে চায় সঙ্গী। __*__শুভ সকাল__*__ 
79) ঘুম ঘুম রাত শেষে,সূর্য আবার উঠলো হেসে ..ফুটলো আবার ভোরেরআলো,দিনটা সবার কাটুক ভালো ..শুরু হল নতুন দিন,জানাই এইবার " gOOdmOrning " 
80) "সকাল বেলার সোনালী আঁলো" "আজ মনটা অনেক ভালো" "কিচির মিচির ডাকছে পাখিঁ" "খুলে দেখো দুটি আঁখি" "শুভ হোক আজকের দিন" "জানাই তোমায়" ..gσσ∂ мσяηιηg.. 
81) সকাল হলে এসো তুমি , শিশির কণা হয়ে .. সন্ধ্যা হলে এসো তুমি , রক্ত জবা হয়ে .. রাত হলে জ্বলো তুমি , জোনাকি হয়ে .. সারা জীবন থেকো তুমি , আমার বন্ধু হয়ে . 
82) বৃষ্টির মাজে সকাল সাজে, মেঘের শবদ্দ খানেতে বাজে। তোমার স্রিতি বুকের মাজে, মনের ভিতর ঘন্টা বাজে। তাই জীবন কাটাবো প্রেমহিন, ভবিষ্যৎ হবে রংগিন। আবার এল সেই বৃষ্টির দিন, সাবাইকে জানাই গুড মর্নিং। 
83) আকাশের জন্য নীলিমা, চাঁদের জন্য পূর্নিমা, পাহাড়ের জন্য ঝর্না, নদীর জন্য মোহনা, আর তোমাদের জন্য রইলো "শুভ কামনা"..... "গোড মর্নিং" 
84) সকাল নিস্তব্ধ, সকাল শান্ত , সকাল সুন্দর ..কিন্তু সকাল অপূর্ণ থাকবে যদি না তোমাকে সুপ্রভাত জানাই..সুন্দর সকালের শুভেচ্ছা ! 
85) প্রতিদিন সকালে তোমার কাছে দুটো পথখোলা আছে ! ঘুমটা চালিয়ে যাওয়া স্বপ্নদেখতে দেখতে অথবা জেগে উঠে স্বপ্নটারপিছনে দৌড়ানো ! তোমার মর্জি কোনপথে যাবে ! সুপ্রভাত 
86) সারা রাত সপ্ন দেখে।কত ছবি মন আকেঁ। এমনসময় সপ্নের রাজা। আমার বলে দিল টাটা।মা এসে দিল ডাকি।খুলতে হল দুটি আখিঁ।জেগে দেখি নাই রাত। তাই বলি শুপ্রভাত