কেমন আছো ছন্দ

জানিনা আজ কেন জানি বড়ই জানতে ইচ্ছে করছে, কেমন আছ তুমি? 

"সকালের রোদতুমি,বিকেলের ছায়া˝˝˝˝গোধূলিররং তুমি, তুমি মেঘের মায়া˝˝˝˝ভোরের শিশিরতুমি,জোসনার আলো˝˝˝˝আমি চাইতুমি থাক, সবসময় ভালো˝˝

অভিমান গুলো যদি মেঘ হয়কান্না তবে বৃষ্টিকান্নার জলে বুকের ভিতরজলাশয় হয় সৃষ্টিসেই জলাশয়ে কখনো ভাসেকখনো ডুবে মনএই মুহূর্তে তোমাকে আমারবড্ড প্রয়োজন.. 

আমি অভিমানকরি ,,তুমি আমার কষ্টবুঝবে বলে ।আমি দূরে থাকি ,,তুমি আমাকে মিসকরবে বলে ।অল্প তে রাগ করি ,,রাগ ভাঙ্গাবে বলে ।তাই বলে ভুলেযাবে নাকি ......? 

এক টু কানে শুনো। এক টু আমায় জানো? একটু সময় দিয়। এক টু খবর নিয়ো? এক টু যখনএকা। এক টু দিয়ো দেখা? এক টুনিয়ো খোঁজ। এক টু ভেবো রোজ? এক টুআমায় ডেকো। ভীষন ভালো থেকো??? 

নীল আকাশের তারার মেলা,তোমায় ভাবি সারা বেলা. নিঝুম রাতের চাঁদের আলো, তোমায় ছাড়া লাগেনা ভালো. বসে আছি আমি একা, কখন পাবো তোমার “তুমি কেমনআছ?” 

প্রতিটা দিন প্রতিটা রাত কষ্টে কাটাই আমি,তবুও মন জানতে চায় কেমন আছ তুমি?তুমি তো ভালোই আছ ভুলে গিয়ে সব,ভালো থাকতে পারিনা আমি,স্মৃতি গুলো মনে হলে থাকি নীরব ! 

আকাশ বলে তুমি নীল। বাতাস বলে তুমি বিল।নদী বলে তুমি সিমা হিন। চাঁদবলে তুমি সুন্দর। ঘাস বলে তুমি সবুজ। ফুলবলে তুমি অবুজ। কিন্তু আমি বলি, “তুমি কেমনআছ?” 

অনুরোধে নয় অনুরাগে তোমাকে চাই____ অভিলাসে নয় অনুভবে তোমাকে চাই____ বাস্তবে না পেলে ও কল্পনাতে তোমাকে চাই____ সর্বপরি জানতে চাই তুমি কেমন আছো ???? 

আমার ভাবনা বলে "I miss you" , আমার মন বলে "I feel you", আমার চোখ বলে "I see you", আমার হৃদয় বলে "I like you", আমার এসএমএস বলে "How Are You" 

সেই সেদিন থেকে ঝুলে শূন্যের কাটা-তারে ; দিকভ্রান্ত, বিভ্রান্ত আমি মিথ্যে মরিচিকায় তোমাকে খুঁজেছি। আজ বড় জানতে ইচ্ছে করছে কেমন আছ তুমি ? 

এক চোখে ঘুম আর এক চোখে স্বপ্ন!! এক পাশে নীল আর এক পাশে কাশবন , এক পাশে সমুদ্র আর এক পাশে পাহার , এক পাশে 2মি ; আর এক পাশে আমি বলনা জানুপাখী কেমন আছো তুমি ? 

জানিনা আজ কেন জানি বড়ই জানতে ইচ্ছে করছে, কেমন আছ তুমি?